শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
লকডাউন ঘোষণায় ভিড় বাড়ছে শিমুলিয়া-পাটুরিয়া ঘাটে

লকডাউন ঘোষণায় ভিড় বাড়ছে শিমুলিয়া-পাটুরিয়া ঘাটে

স্বদেশ ডেস্ক:

কঠোর লকডাউন ঘোষণার পর ঢাকা ছাড়তে শুরু করা মানুষের ভিড় বেড়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে। করোনা মোকাবিলায় আগামী সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারাদেশে কঠোর লকডাউন জারি থাকবে- এমন নির্দেশনা আসার পর রাজধানী ছেড়ে যাচ্ছেন নানা পেশার মানুষ।

আজ শনিবার ভোর থেকেই দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের উদ্দেশ্যে যাত্রা করা মানুষের আনাগোনা বাড়ছে পদ্মার দুই ঘাটে। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে তারা গাদাগাদি করে ফেরিতে পাড়ি দিচ্ছেন পদ্মা নদী। শিমুলিয়া ঘাটে শনিবার ভোর থেকে যাত্রী, ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ির চাপ বেড়েছে। সকাল ৮টার দিকে ফেরিতে উপচে পড়া ভিড় দেখা গেছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের টার্মিনাল সুপারিটেনডেন্ট মেহেদী হাসান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটের ১৫টির মধ্যে ১৪টি ফেরিই চলাচল করছে।

তিনি বলেন, ‘লকডাউনের নিয়ম অনুযায়ী ফেরিতে শুধু রোগী বহনকারী অ্যাম্বুলেন্স এবং জরুরি পণ্য পরিবহনের গাড়ি ছাড়া সব কিছু পারাপারে নিষেধাজ্ঞা রয়েছে। মানুষের চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও ঘাটে ভিড় জমাচ্ছেন যাত্রীরা।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) আরিচা অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, শনিবার সকাল ৯টার পর মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যাত্রীদের ভিড় বাড়তে শুরু করে।

তিনি বলেন, ‘পদ্মায় ১৪টি ফেরি চলছে। ব্যক্তিগত যানবাহন ও পণ্যবাহী ট্রাকই শুধুমাত্র পারাপার করতে দেওয়া হচ্ছে। ঘাট এলাকায় এখনও কোনো যাত্রীবাহী বাস আমাদের নজরে আসেনি। তবে ঘাট এলাকায় প্রচুর সিএনজি অটোরিকশা রয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877